ব্যাংক লোন মওকুফের আবেদন বাংলা (ব্যাংকিং টিপস)

আসসালামু আলাইকুম আশা করছি সকলে ভালো আছেন, আপনারা অনেকেই জানেন বর্তমানে ব্যাংক লোন মওকুফের একটি আইন কিন্তু বাংলাদেশ ব্যাংক থেকে জারি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা ব্যাংক লোন মওকুফের আবেদন কিভাবে আপনি করবেন ব্যাংকের কাছে সে বিষয়টি লিখতে জানি না। তাই আজকের পোস্টে আমি আপনাদেরকে দেখাবো ব্যাংক লোন মওকুফের আবেদন বাংলায় আপনি কিভাবে লিখবেন সে বিষয়টি। আশা করছি যারা ব্যাংক লোন মওকুফের আবেদন করতে চান তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ এবং হেল্পফুল হবে।

দেখুন আমরা কিন্তু অনেকেই আসলে পড়াশোনা জানা থাকলেও অনেক ক্ষেত্রে অনেক বিষয় কিন্তু অভিজ্ঞতা না থাকার ফলে সে বিষয়টি লিখতে পারি না। অনেক সময় আমাদের এমনই হয়ে থাকে যে ব্যাংকিং বিষয়গুলি আমরা সচরাচর সব সময় কাজ না করার ফলে আমরা কিন্তু বিভিন্ন ধরনের ব্যাংকিং এর নিয়ম কানুন এবং আবেদনগুলি লিখতে পারি না। কিন্তু শিক্ষিত হওয়ার ফলে এই বিষয়ে কারো কাছ থেকে সাহায্য ইবেন সেটিও লজ্জাজনক হয়ে পড়ে।

আপনার জন্য-আশা এনজিও লোন পদ্ধতি |সহজে লোন নিবেন যেভাবে

তাই তখন আমরা যে কাজটি করি আমরা কিন্তু google এর হেল্প নিয়ে থাকি। তারই ধারাবাহিকতায় আজকে ব্যাংক লোন মওকুফের আবেদন সম্পর্কে আপনাদেরকে জানাবো। ইনশাল্লাহ নিচের দেওয়া এই রকম ভাবে আপনি যদি ব্যাংক লোন মওকুফের আবেদন লিখতে থাকুন তাহলে আপনারা আবেদনটি সবচাইতে সুন্দর এবং মার্জিত হবে।

যে সকল বিষয় আপনি ঋণ মওকুফ করতে পারবেন?

অনেকেই আমরা জানিনা যে ঋণ মওকুফ ব্যাংকের পড়তে হলে কয়েকটি বিষয়ের মধ্যে আপনার পড়তে হবে। নিচে আমি বিষয়গুলি দিয়ে দিচ্ছি।

  • ঋণ গ্রহীতার মৃত্যু অর্থাৎ ঋণগ্রহীতা যদি মৃত্যুবরণ করে ঋণ অবস্থায় তাহলে আবেদন করতে পারবেন
  •      প্রাকৃতিক দুর্যোগের কারণে যদি আপনি ঋণ পরিশোধ না করতে পারেন।
  • মহামারী যদি দেখা দেয় বা মহামারীর কবলে আপনি যদি পড়ে থাকেন তাহলে আপনি আবেদন করতে পারবেন।
  • নদী ভাঙ্গন যদি আপনার ঘরবাড়ি সম্পদ সবকিছু নদী ভাঙ্গনে চলে যায় তাহলে এই আবেদন করতে পারবেন।
  • দুর্দশা আপনার পরিবারিকভাবে অর্থনৈতিকভাবে যদি দূর্দশা নেমে আসে তাহলে আবেদন করতে পারবেন।

উপরের এই সকল বিষয়ের মধ্যে যদি আপনার সমস্যা পড়ে থাকে তাহলেই শুধুমাত্র আপনি ব্যাংক লোনের জন্য আবেদন করতে পারবেন।

ঋণ মওকুফের জন্য আবেদন বাংলা

এখন আমি নিচে আপনাদেরকে ঋণ মওকুফের জন্য যেভাবে আবেদন লিখবেন সে আবেদনটি লিখে দেখাচ্ছি।

👉গুগল নিউজে সবার আইটি বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন

তারিখ১২২০২৩

বরাবর

ম্যানেজার ডাচবাংলা ব্যাংক লিমিটেড সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ।

বিষয়ঋণ মওকুফের জন্য আবেদন

সবিনয়ে নিবেদন এই যে, আমি মোহাম্মদ সাফওয়ান বারী(এখানে আপনি আপনার নাম দিয়ে দিবেন যে নাম ব্যাংক হিসেবে রয়েছে সেম নাম) ,আমার ব্যাংক হিসাব নাম্বার (এখানে আপনি আপনার ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার দিয়ে দিবেন) গত পাঁচ মাস আগে আমি আপনার ব্যাংক থেকে। ১০ লক্ষ টাকা ঋণ হিসেবে উত্তোলন করি। ঋণ উত্তোলন করার পর থেকে আমি প্রতি মাসে ঋণের কিস্তি গুলো পরিশোধ করে এসেছি। দুর্ভাগ্যবশত বর্তমানে কিছু অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে আর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছি (এখানে আপনি আপনার সমস্যাটি বর্ণনা একদম বিস্তারিত দিতে পারেন) এবং ঋণের কিস্তি পরিশোধ করতে পারছি না।

আমি একজন পেশায় (এখানে আপনি আপনার পেশা উল্লেখ করে দিবেন) এবং আমার মাসিক আয় (এখানে আপনার বর্তমান আয় উল্লেখ করে দিবেন) এখন বর্তমানে আমার আয় আরো কমে যাওয়ার ফলে। আমি আমার পরিবার চালাতেই হিমশিম খেয়ে যাচ্ছি। আমি পরিস্থিতি সামলানোর যথাসাধ্য চেষ্টা করেছি, কিন্তু কোন ভাবে আমার পরিস্থিতিকে আমি স্বাভাবিক নিয়ে আসতে পারিনি।

অতএব জনাবের নিকট সবিনয়ে নিবেদন এই যে, উপরে আমার সমস্যার কথা বিবেচনা করে আমার ঋণ মওকুফ করলে।আমি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকিবো।

নিবেদক

মো: সাফওয়ান বারী

মোবাইল নাম্বার -01734-109900

নওগাঁ রাজশাহী।

আশা করছি উপরের এই নিয়ম অনুসরণ করে, আপনি যদি আপনার এই আবেদনটি লিখে ব্যাংকে জমা দেন তাহলে ইনশাল্লাহ আবেদন সম্পর্কিত কোন ধরনের কোন ইস্যু তাহারা ধরবে না।

আবেদন সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর

আবেদনপত্র কোন পেপারে লিখা ভালো?

A4 সাইজ সাদা পেপারে।

আপনার জন্য আরো 

  • ইউটিউবে – ব্লগিং,ইউটিউবিং,ফেসবুকিং থেকে ইনকাম সম্পর্কিত ভিডিও পেতে–এখানে ভিজিট করুন
  • ফেসবুকে- ব্লগিং, ইউটিউবিং, ফেসবুকিং থেকে ইনকাম সম্পর্কিত সকল ভিডিও পেতে –এখানে ভিজিট করুন

আপনার জন্য-

আশা এনজিও লোন পদ্ধতি |সহজে লোন নিবেন যেভাবে

Leave a Comment